Monday, May 7, 2018

রিয়াল-বার্সা মহারণে ছিল কার্ডের ছড়াছড়ি!

SHARE

গতকাল রোববার রাতে ছিল রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার মহারণ ‘এল ক্ল্যাসিকো’। সমর্থকদের বহু প্রতীক্ষিত ২৩৮তম ক্ল্যাসিকোতে কী ছিল না! উত্তেজনাপূর্ণ লড়াই, দারুণ গোলের বাহার, ফাউল, দুই পক্ষের হাতাহাতি, হলুদ-লাল কার্ডের ছড়াছড়ি! তবে সবকিছু ছাপিয়ে রেফারির ভুল সিদ্ধান্তে হলুদ ও লাল কার্ড নিয়েই সমালোচনা হচ্ছে বেশি। এমন ঘটনাপূর্ণ ম্যাচ শেষ হয় ২-২ সমতায়।


রিয়াল-বার্সার ম্যাচের মতো উত্তেজনাকর ম্যাচে অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন খুব স্বাভাবিক ব্যাপারই। তাই বলে এক ম্যাচে এত কার্ডের ছড়াছড়ি? গতকাল ম্যাচে ছয়টি হলুদ কার্ড ও একটি লাল কার্ড দেখে ফুটবলবিশ্ব।
খেলার ৩২ মিমিটে লুইস সুয়ারেজকে ফাউল করে হলুদ কার্ডের দেখা পান ভারান। খেলার ৩৩ মিনিটে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন জর্দি আলবা ও লুকা মদ্রিচ। রেফারি দুজনকেই হলুদ কার্ড দেখান।
এখানেই শেষ নয়। ম্যাচের ৪৪ মিনিটে আবারও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এবার সুয়ারেজের সঙ্গে হাতাহাতিতে জড়ান সার্জিও রামোস। ফলে রেফারি দুজনকেই হলুদ কার্ড দিয়ে সাবধান করে দেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে রামোসকে ফাউল করেন মেসি। তিনিও হলুদ কার্ডের দেখা পান। প্রথমার্ধের শেষ মিনিটে মার্সেলোকে অনিচ্ছাকৃত ঘুসি মেরে বসেন রবার্তো। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাঁকে। ফলে রবার্তোকে ছাড়া ম্যাচের বাকি সময় ১০ সদস্যকে নিয়ে খেলতে হয় আর্নেস্তো ভালভার্দে শিবিরকে।
SHARE

Author: verified_user

0 comments: