Sunday, May 20, 2018

দল থেকে বাদ পড়া পোড়াচ্ছে জো হার্টকে

SHARE


২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে ৩২টি দেশ একে একে তাদের সেরাদের নিয়ে দল সাজাচ্ছে। কেউ অবিশ্বাস্যভাবে দলে জায়গা করে নিচ্ছে, কেউ বা আবার সবাইকে অবাক করে দিয়ে ছিটকে যাচ্ছে বিশ্বকাপ মিশন থেকে।  ইংল্যান্ডের অভিজ্ঞ গোলরক্ষক জো হার্টও নাম লেখালেন 'বাতিলের' তালিকায়।
ইংলিশদের অভিজ্ঞ গোলরক্ষকদের তালিকা করা হলে প্রথমেই থাকার কথা জো হার্টের নাম। তাঁকে ছাড়া ইংলিশ শিবিরের গোলপোস্টকে যেন অসম্পূর্ণ মনে হয়। কিন্তু সেই হার্টকেই এবার দলে রাখেনি ইংল্যান্ড। দল থেকে ছিটকে পড়া দারুণভাবে ব্যথিত করেছে ইংলিশ এই গোলরক্ষককে।
গত তিনটি বড় টুর্নামেন্টে দলের নির্ভরযোগ্য এই সদস্য সামলেছেন ইংল্যান্ডের গোলপোস্ট। জাতীয় দলের হয়ে খেলেছেন ৭৫টি ম্যাচ। ৩১ বছর বয়সী এই তারকা ফুটবলার স্বাভাবিকভাবেই বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে মুষড়ে পড়েছেন। তিনি কোনোভাবেই দল থেকে ছিটকে পড়ার এই ব্যাপার মেনে নিতে পারছেন না।
এই তারকা বলেন, 'মিথ্যা বলব না। দল থেকে বাদ পড়া আমাকে দারুণভাবে পোড়াচ্ছে। আমি কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমি জানি, দলকে কী দিয়েছি। কিন্তু এটা আমাকে মেনে নিতেই হবে।'
ইংল্যান্ড দলের গোলরক্ষক হিসেবে এবার দলে ডাক পেয়েছেন জ্যাক বাটল্যান্ড, জর্দান পিকফোর্ড ও নিক পোপ। তাতেই দলে জায়গা হারিয়েছেন জো হার্ট।
অভিজ্ঞ এই গোলরক্ষকের বাদ পড়ে যাওয়ার অবশ্য যথেষ্ট কারণও আছে। দুই বছর ধরে হার্টের পারফরম্যান্স পড়তির দিকে। গেল মৌসুমে ১৯ ম্যাচে ৩৯ গোল হজম করতে হয়েছে এই গোলরক্ষককে।
৩১ বছর বয়সী এই তারকা আরো বলেন, 'দুই বছর খারাপ সময় কাটিয়ে এমন সংবাদ শোনা হতাশার। তবে আমি দলের জন্য যা করেছি, সেটা নিয়ে গর্ব করতে পারি। দলে না থাকলেও দলের জার্সি গায়ে একজন সমর্থক হয়ে দলকে উৎসাহ দেবো।'

SHARE

Author: verified_user

0 comments: