Sunday, May 20, 2018

ব্রিটিশ জাদুঘরে সালাহর বুট!

SHARE


শেষ এক মৌসুম ধরে বিশ্বের সব ফুটবলপ্রেমীদেরই নিজের পায়ের জাদুতে বুঁদ করে রেখেছেন লিভারপুল ও মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতাকে সম্মান জানিয়ে তাই ব্রিটিশ জাদুঘর তাঁরই এক জোড়া বুট রেখেছে তাদের সংগ্রহে।
প্রত্নতত্ত্বের দিক দিয়ে এমনিতেই সমৃদ্ধ মিশর। দেশটির প্রাচীন সব প্রত্নতত্ত্ব নিয়ে ব্রিটেনের জাদুঘরে আছে একটি আলাদা স্থান। মিশরেরর ফারাও রাজাদের অমূল্য সব প্রাচীন সংগ্রহের সঙ্গেই সালাহর বুট জোড়া থাকছে প্রদর্শনের জন্য।
এবারের ইপিএল গোল্ডেন বুটটাও জিতেছেন সালাহ। এ প্রসঙ্গে জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছে, 'বুট জোড়া ইংল্যান্ডের মাঠে নৈপুণ্য দেখানো একজন মিশরীয় আধুনিক ফুটবলারের কথা বলে। বিংশ আর একবিংশ শতাব্দীতে মিশরীয়দের দৈনন্দিন জীবনের গল্পটা তুলে ধরতেই আমাদের এই প্রকল্প।'


চ্যাম্পিয়নস লিগ ফাইনালের লড়াইয়ে ২৬ মে কিয়েভের মাঠে নামছে লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। তার আগেই শুরু হবে এই প্রদর্শনী। ব্রিটিশ জাদুঘরে প্রদর্শনের জন্য ইতোমধ্যেই সালাহ তাঁর এক জোড়া জুতো দিয়েছেন কর্তৃপক্ষকে। অ্যাডিডাসের এস-১৭ মডেলের এই বুট জোড়াই থাকবে দেখতে পাবে দর্শকরা।

SHARE

Author: verified_user

0 comments: