Wednesday, May 16, 2018

কেভিন-ইতিহাসের পর আইরিশ বোলারদের ছোবল

SHARE


দেশের প্রথম টেস্ট, নিজের প্রথম টেস্ট। তাতে কি, ৩৪ বছর বয়সে সেই অভিষেক টেস্টেই শতরান করলেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার কেভিন ও'ব্রেইন। তাঁর ব্যাটে ভর করেই পাকিস্তানকে ১৬০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে স্বাগতিক বোলারদের ছোবলে পাকিস্তান খেয়েছে হিমশিম।  

দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৩৯ রান করেছিল স্বাগতিকরা। জবাব দিতে নেমে মাত্র ১৪ রানে তিন উইকেট হারালেও ইমাম-উল-হক(৬৩ অপঃ) আর বাবর আজম (৪১ অপঃ) ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। চতুর্থ উইকেট জুটিতে তাদের অপরাজিত সংগ্রহ এখন পর্যন্ত ১০১ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অতিথিদের সংগ্রহ তিন উইকেটে ১১৫ রান।

এর আগে নিজেদের অভিষেক টেস্টের চতুর্থ দিনে ইতিহাসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে শুরুর টেস্টেই শতক হাঁকানর গৌরব অর্জন করেছিলেন কেভিন। ১৮৬ বলে ১০ চারে কেভিন তুলে নিয়েছিলেন নিজের প্রথম টেস্ট শতক।

আইরিশ এই ডানহাতি ব্যাটসম্যানের আগে দেশের প্রথম টেস্টে শতকের দেখা পেয়েছিলেন চার্লস ব্যানারম্যান (অস্ট্রেলিয়া), ডেভ হটন (জিম্বাবুয়ে) ও আমিনুল ইসলাম বুলবুল (বাংলাদেশ)।

তবে, ১১৮ রান নিয়ে চতুর্থ দিন শেষ করা কেভিন পঞ্চম দিনে থেমেছেন আগের দিনের রানের সঙ্গে আর কোনো রান যোগ না করেই। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আব্বাস তুলে নিয়েছিলেন পাঁচ উইকেট।  


Cholo Bangladesh
SHARE

Author: verified_user

0 comments: