Tuesday, May 22, 2018

মুস্তাফিজের হতাশার আইপিএল

SHARE


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমান দুই বছর কাটিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে। প্রথম মৌসুমে হায়দরাবাদের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকাও রেখেছেন। অবশ্য দ্বিতীয় মৌসুমে ইনজুরির কারণে দলে তেমন কোনো অবদান রাখতে পারেননি বাংলাদেশের তরুণ এই তারকা। এবার দলবদলে হায়দরাবাদ থেকে মুম্বাই ইন্ডিয়ানসে নাম লেখান এই বাঁহাতি পেসার। দল তাঁকে নিয়ে অনেক প্রত্যাশা করলেও তাঁদের আশার ঝুলিকে স্ফীত করতে পারেননি এই মুস্তাফিজ। শেষ পর্যন্ত প্লে-অফে না খেলেই টুর্নামেন্ট থেকে বাদ পড়তে হয় মুম্বাই ইন্ডিয়ানসকে।
গত জানুয়ারিতে আইপিএলের নিলামে মুস্তাফিজকে দুই কোটি ২০ লাখ রুপিতে নিজেদের দলে টেনে বেশ উচ্ছ্বসিতই ছিল মুম্বাই। তাদের উচ্ছ্বাসের প্রমাণ পাওয়া যায় ফেসবুক পেজ ও টুইটারে মুস্তাফিজকে নিয়ে ছবি ও ভিডিও পোস্টের মাধ্যমে। এমনকি মুস্তাফিজের ভাষাগত সমস্যা দূর করতে বাংলাদেশের সাবেক ওপেনার নাফিজ ইকবালকেও দেশ থেকে উড়িয়ে নিয়ে যায় দোভাষী হিসেবে। কিন্তু মুস্তাফিজ আশার আলো দেখালেও শেষ পর্যন্ত বড় কোনো সাফল্য এনে দিতে পারেননি দলকে। এবারের আইপিএল তাঁর পারফরম্যান্স ছিল ভালো-মন্দে মেশানো।
দলের নিয়মিত সদস্য হিসেবে টানা ছয় ম্যাচ খেলেছেন মূল একাদশে। ১৯তম ওভারের মতো ডেথ ওভারে দল তাঁর ওপর ভরসাও রেখেছিল। কিন্তু দলের একের পর এক পরাজয়ে একাদশ থেকে ছিটকে পড়েন এই ২২ বছর বয়সী তারকা। তাঁকে বাদ দিয়ে দল পরিকল্পনা সাজিয়ে সাফল্যও পায়। কিন্তু শেষ রক্ষা হলো না। ১৪ ম্যাচে ছয় জয় ও আট ম্যাচে পরাজয় নিয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে থেকে আসর থেকে বিদায় নেয় দলটি। যার ফলে প্লে-অফ থেকে ছিটকে পড়েছে দলটি।
অবশ্য এবারের আসরে মুস্তাফিজের সেরা সাফল্য তাঁর সাবেক দলের বিপক্ষেই। হায়দরাবাদের বিপক্ষে ২৪ রান খরচায় তিনটি মূল্যবান উইকেট পান এই বাঁহাতি। এ ছাড়া নিজের নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি এই তারকা। সাত ম্যাচ খেলে ঝুলিতে যোগ করেছেন সাতটি উইকেট। দীর্ঘদিন একাদশের বাইরে থেকে আবার মাঠে নামলেও দেখা পাননি কোনো উইকেটের। পাশাপাশি দলের ব্যর্থতা তো আছেই। তাই একরাশ হতাশা নিয়ে দেশে ফিরতে হচ্ছে এই বাংলাদেশি পেসারকে।

SHARE

Author: verified_user

0 comments: