Saturday, May 19, 2018

‘মেসি! ইসরায়েলের বিপক্ষে মাঠে নেমো না’

SHARE


সদ্যই 'সাবেক' হয়ে যাওয়া ফুটবলার মোহাম্মদ খলিল মাঠে নামতে পারছেন না আর। ফিলিস্তিনের এই খেলোয়াড় নামবেনই বা কীভাবে, ইসরায়েলি স্নাইপারের আঘাতে তাঁর পা-টাই যে গেছে নষ্ট হয়ে! আর সেই ইসরায়েলের সঙ্গেই লিওনেল মেসির আর্জেন্টিনা মাঠে নামবে প্রস্তুতি ম্যাচে। এমনটা শোনার পর খলিল মেসিদের না করছেন ইসরায়েলের বিপক্ষে মাঠে নামতে।

জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলার জের ধরে শেষ কদিন ধরেই গাজা হয়ে দাঁড়িয়েছে মৃত্যুপুরী। কিছুদিন আগ পর্যন্তও সুস্থ-স্বাভাবিক খলিল গত এপ্রিলে অংশ নিয়েছিলেন একটি বিক্ষোভ মিছিলে। আর সেখানেই 'সেলফি' তোলার সময় খলিলের পায়ে আঘাত হানে ইসরায়েলি সেনাদের বুলেট। ফিলিস্তিনি ফুটবল ক্লাব আল-সালাহতে খেলতেন তিনি।
গাজায় ভীষণ জনপ্রিয় সেই মেসি আর তাঁর দলকে তাই খলিল বলছেন তাঁদের শত্রুপক্ষের বিপক্ষে না নামতে। খলিলের বার্তাটা মূলত মেসির জন্যই ছিল, 'আর্জেন্টিনার পুরো দলকে বলব, ইসরায়েলের বিপক্ষে মাঠে নেমোনা তোমরা। বিশেষ করে মেসিকে বলব, কারণ গাজা উপত্যকায় সে ভীষণ জনপ্রিয়। তোমরা যাদের বিপক্ষে নামছো তাঁরা আমাদের দেশের মাটি দখল করে রেখেছে।' 

আগামী ৯ জুন রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে ইসরায়েলের মাঠে তাদের বিপক্ষেই একটি গা-গরমের ম্যাচে অংশ নিতে যাচ্ছে আর্জেন্টিনা। ফিলিস্তিন-ইসরায়েল চলমান সহিংসতার কারণে ম্যাচটি মাঠে গড়ানোর সম্ভাবনা তেমন ছিল না বলেই জানিয়েছিল আর্জেন্টাইন সংবাদমাধ্যগুলো। তবে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সভাপতি জানিয়েছেন খেলা হবে সময়মতোই। 
SHARE

Author: verified_user

0 comments: