Sunday, May 20, 2018

ক্রিকেট ম্যাচে বোমা হামলায় জাতিসংঘ কর্মকর্তার ক্ষোভ

SHARE


ক্রিকেটবিশ্বের উদীয়মান শক্তি হিসেবে আত্মপ্রকাশ করেছে আফগানিস্তান। দারুণ নৈপুণ্য দেখিয়ে পেয়ে গেছে আইসিসির টেস্ট স্ট্যাটাসটাও। আর কয়েক দিন পরেই ক্রিকেটের অভিজাত এই ফরম্যাটে অভিষেক হবে আফগানদের। কিন্তু কতটা কষ্ট করে যে তাদের এই পর্যায়ে আসতে হয়েছে, তা খুব ভালোমতোই বোঝা গেল সাম্প্রতিক এক মর্মান্তিক ঘটনা থেকে। ক্রিকেট ম্যাচ চলার সময় বোমা বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন আটজন। আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ।

গত শুক্রবার আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে ঘটেছে এই মর্মান্তিক ঘটনা। রমজান মাসের শুরুতে শহরের এক ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল একটি ক্রিকেট ম্যাচ। সেখানে সন্ধ্যার নামাজের পরপরই ঘটে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ। জাতিসংঘের কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্টেডিয়ামে মোট চারটি বিস্ফোরণ ঘটেছে। দুটি স্টেডিয়ামের ভেতরে ও দুটি স্টেডিয়ামের বাইরে। স্টেডিয়ামের ভেতরে বোমা বিস্ফোরণের পর অনেকেই ছুটে বের হচ্ছিলেন সেখান থেকে। সে সময়ই স্টেডিয়ামের বাইরে বিস্ফোরিত হয় আরো দুটি বোমা।

জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তা তাডামিচি ইমামোটো ক্ষোভ প্রকাশ করে বলেছেন, 'আমি এ হামলার ঘটনায় খুবই ক্ষুব্ধ হয়েছি। চারটা বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে খুবই চিন্তাভাবনা করে, যেন ক্রিকেট খেলা দেখতে আসা দর্শকদের প্রাণ নেওয়া যায়। এই নির্মম কাজটা করা হয়েছে খুবই ঠান্ডা মাথায়।'

এখন পর্যন্ত এই বোমা হামলার দায় কেউ স্বীকার করেনি। এই বোমা হামলার সঙ্গে কোনো সম্পর্ক নেই বলে এক বিবৃতি দিয়েছে তালেবান।


SHARE

Author: verified_user

0 comments: