Sunday, May 20, 2018

ম্যানইউকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন চেলসি

SHARE


ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। এবার এফএ কাপের শিরোপাও হাতছাড়া হলো হোসে মরিনিয়োর শিষ্যদের। লন্ডনের ওয়েম্বলিতে শনিবার এফএ কাপ ফাইনালে এডেন হ্যাজার্ডের একমাত্র গোলে জিতেছে চেলসি। গত বছরে শিরোপা লড়াইয়ে তারা হেরেছিল আর্সেনালের কাছে।
ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে চেলসি। ম্যাচের নবম মিনিটেই প্রথম সুযোগ পায় তাঁরা। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা এডেন হ্যাজার্ড ডি-বক্সে ঢুকে জোরালো শট নেন। কিন্তু পা দিয়ে ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।
ম্যাচের ২২তম মিনিটে হ্যাজার্ডের সফল স্পট কিকে এগিয়ে যায় চেলসি। ডি-বক্সে বেলজিয়ামের এই ফরোয়ার্ডকেই ইউনাইটেড ডিফেন্ডার পিল জোনস ফাউল করলে পেনাল্টি পায় দলটি।
ম্যানচেস্টার ইউনাইটেড বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে আক্রমণে তেমন সুবিধা আদায় করতে পারেনি। গোলপোস্টের কাছাকাছি বল নিয়েও ব্যর্থ হয় মরিনিয়োর শিষ্যরা। ১-০ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।
বিরতি থেকে ফিরে অবশ্য বেশ আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে ইউনাইটেড। গোলের বেশ কয়েকটি সুযোগ পেলেও প্রতিবারই ব্যর্থ হতে হয় তাদের।
ম্যাচের ৮২তম মিনিটে কর্নার থেকে ফাঁকায় বল পেলেও পল পগবা গোল আদায় করতে ব্যর্থ হন। তাঁর হেড লক্ষ্যভ্রষ্ট হলে ইউনাইটেডের পক্ষে ম্যাচে আর গোলের দেখা মেলেনি। ফলে চেলসির কাছে শিরোপা খুইয়েই মাঠ ছাড়তে হয় ম্যানইউকে।
এবারের মৌসুমের শিরোপা জয়ের মাধ্যমে অষ্টমবারের মতো এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো চেলসি। রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড শিরোপা জয় করেছে ১২ বার।

SHARE

Author: verified_user

0 comments: