Sunday, May 20, 2018

রোমে নাদালের কাছে পরাস্ত হলেন জোকোভিচ

SHARE


গত জানুয়ারিতে কনুইয়ের ইনজুরির কারণে টেনিসের কোর্ট থেকে ছিটকে যান সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। সফল অস্ত্রোপচার শেষে ব্যাট হাতে ফিরে আসার ইঙ্গিত দেন সাবেক এই নাম্বার ওয়ান তারকা। তবে শেষ রক্ষা হলো না। ইতালিয়ান ওপেনের সেমিফাইনালের ম্যাচে টেনিসের শীর্ষ দুই নম্বর তারকা রাফায়েল নাদালের কাছে হেরে ফাইনালে খেলতে না পারার আক্ষেপ নিয়েই বিদায় নিতে হয় এই সার্বিয়ানকে।
ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে এক রোমাঞ্চকর ম্যাচ উপহার দিয়েছেন জোকোভিচ ও নাদাল। তুমুল প্রতিদ্বন্দ্বিতার এই ম্যাচটি শেষ পর্যন্ত ৭, ৬ (৭, ৪), ৬-৩ গেমে জিতে নেন স্প্যানিশ তারকা।
সম্প্রতি সুইস তারকা রজার ফেদেরার কাছে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান হারিয়েছেন নাদাল। স্বাভাবিকভাবেই  টুর্নামেন্টের ফাইনালে উঠতে পেরে দারুণ খুশি এই তারকা।
উচ্ছ্বসিত রাফা বলেন, 'এটা সত্যিই অনেক কঠিন ম্যাচ ছিল। তাঁর বিপক্ষে (জোকোভিচ) খেলা সব সময়ই চ্যালেঞ্জের। প্রথম সেটে আমি বেশ কিছু বাজে সার্ভ করেছি, যার কারণে আমাকে ভুগতে হয়েছে। তাঁর বিপক্ষে খেলার সময় নিজের পুরো সামর্থ্য দিয়ে খেলতে হয়। আমাকে পুরো শক্তি দিয়েই খেলতে হয়েছে। যখন একটু হাল ছেড়েছি, ভুগতে হয়েছে। এই জয় আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।'
ক্লে কোর্টে মাদ্রিদ ওপেনে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল নাদালকে। এর পরপরই রোম ওপেনের ফাইনাল খেলতে উন্মুখ হয়ে আছেন স্প্যানিশ এই তারকা। শিরোপা জয়ে প্রবল আত্মবিশ্বাসী এই ৩১ বছর বয়সী স্প্যানিশ।

SHARE

Author: verified_user

0 comments: