Thursday, May 17, 2018

নেইমারের হুঙ্কার, বিশ্বকাপটা আমার চাই!

SHARE


গত বিশ্বকাপের আয়োজক ছিল ব্রাজিল। স্বাগতিক দেশ হিসেবে তো বটেই, দারুণ ফর্মে থাকা নেইমার ডি সিলভার হাত ধরে শিরোপা জয়ের স্বপ্নও দেখেছিল সেলেসাওরা। কিন্তু সেমিফাইনালেই স্বপ্নভঙ্গ হয় তাদের। জার্মানির কাছে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হেরে বিশ্বকাপ জয়ের সব আশা শেষ হয়ে যায় তাদের। নেইমার এখন আগের চেয়ে অনেক বেশি পরিণত। অভিজ্ঞতার ঝুলি হয়েছে সমৃদ্ধ। আর তা কাজে লাগিয়ে সোনালি কাপটা এবার নিজের করে নিতে চান। শুধু তাই নয়, রাশিয়া বিশ্বকাপ জিততে মুখিয়ে আছেন তিনি। 

গত ফেব্রুয়ারিতে পায়ের চোটে পড়ে মাঠ থেকে ছিটকে যান ২৬ বছর বয়সী তারকা নেইমার। পায়ের অস্ত্রোপচারের কারণে দীর্ঘ দুই মাস মাঠের বাইরে কাটাতে হয় তাঁকে। বিরতির এ সময়ে আরো আত্মবিশ্বাসী হিসেবে নিজেকে তৈরি করছেন তিনি। আশা করা যায়, আগামী জুনে রাশিয়া বিশ্বকাপে পুরো ফিট নেইমারকেই পাবে ব্রাজিল শিবির।

আত্মবিশ্বাসী নেইমার রীতিমতো হুঙ্কার ছুড়েছেন। শিরোপা জিততে তিনি কতটা মুখিয়ে আছেন, সেটা তাঁর কথায়ই সুস্পষ্ট, 'মাঠে ফুটবল খেলাটাই আমাকে উৎসাহ জোগায়। আমার আনন্দের উৎস ফুটবলই। বিশ্বকাপ বিশ্বের সেরা টুর্নামেন্ট। আমি শুধু এ আসরে খেলে যেতে চাই এবং চ্যাম্পিয়ন হতে চাই। কাপটা আমারই হওয়া চাই।'

মাত্রই ইনজুরি থেকে ফিরে আসা এই তারকা এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন। তিনি বলেন, 'অনুশীলনে নেমে বেশ ভালোই লাগছে এবং নিজেকে মানিয়ে নিতে পারছি। যদিও আমার মধ্যে কিছুটা ভয় কাজ করছে। তবে আমি নিজেকে ধীরে ধীরে ফেরানোর চেষ্টা করছি।'

বিশ্বকাপে এবার সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়ার সঙ্গে ব্রাজিল খেলবে 'ই' গ্রুপে। ১৮ জুন প্রথম ম্যাচে তারা সুইজারল্যান্ডের মুখোমুখি হবে।


Cholo Bangladesh
SHARE

Author: verified_user

0 comments: