Monday, May 14, 2018

কিউই ভক্তের চিঠির জবাবে ইউনিসের ভিডিও

SHARE



ফেলিক্স অ্যান্ডারসন নিউজিল্যান্ডের এক কিশোরের নাম। ইউনিস খানের ব্যাটিংয়ে মুগ্ধ সে অনেক আগে থেকেই। তাই তো বছর দুয়েক আগে তার 'হিরো' পাকিস্তানি এই ব্যাটসম্যানকে চিঠি দিয়েছিলেন সেরা ব্যাটসম্যান হওয়ার উপায় জানতে চেয়ে। একটু দেরি হয়েছে বটে, তবে ইউনিস জবাব দিয়েছেন তাঁর ভক্তকে। একদম ভিডিও করেই পাঠিয়ে দিয়েছেন তাঁর কাছে।


১২ বছর বয়সী সদ্যই কৈশোরে পা দেওয়া ফেলিক্সের ইচ্ছা ক্রিকেটার হওয়ার, ব্যাটিংটা ভীষণ পছন্দ তাঁর। পছন্দের ব্যাটিং অর্ডার তাঁর আদর্শ ইউনিসের মতো ওয়ান ডাউনেই। তবে কভার ড্রাইভ আর কাট শটে একটু দুর্বলই বটে ফেলিক্স। অন্যদিকে পাকিস্তানি কিংবদন্তি এই ব্যাটসম্যানের কভার ড্রাইভ তো পুরো ক্রিকেটবিশ্বকেই বিস্মিত করে, ফেলিক্সও তার ব্যতিক্রম নয়। তাই কিশোর ভক্ত তাঁর কাছে পরামর্শ চেয়ে লিখেছে চিঠি। ইউনিসও কথা দিয়েছিলেন ভালো কভার ড্রাইভ আর কাট শটের কৌশল জানাবেন তাকে।

কথা রেখেছেন সাবেক পাকিস্তান অধিনায়ক। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ২১৮ রানের ইনিংস খেলার পরপরই ইউনিসের কাছে চিঠি লিখেছিল ফেলিক্স। বছর দুয়েক পর ডানহাতি ব্যাটসম্যান ভিডিও করে কভার ড্রাইভ আর কাট শটের পারঙ্গম হওয়ার উপায় পাঠিয়েছেন। সঙ্গে টুইটারে কিউই কিশোর ভক্তের জন্য শুভকামনা জানাতেও ভোলেননি গেল বছরই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেওয়া ইউনিস।

টুইটারে ইউনিস লিখেছেন, 'নিউজিল্যান্ডের ১২ বছর বয়সী ফেলিক্সকে আমি প্রতিশ্রুতি দিয়েছিলাম কভার ড্রাইভ আর ভালো কাট শটের কৌশল জানাব, এটাই সেই ভিডিও। আমি আশা করব, তুমি এটা উপভোগ করার সঙ্গে অনুশীলন করে তোমার ব্যাটিংকে আরো মজবুত করবে। নিউজিল্যান্ডের হয়ে একদিন তুমি মাঠে নামবেই, এই প্রত্যাশা আমার।'


SHARE

Author: verified_user

0 comments: